প্রান্তিক মানুষের সংবাদ নিয়ে…

ছাত্রদলের কবির ও রিকুকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

0 36

ছাত্রদলের কেন্দ্রীয় সাবেক সহ-সভাপতি ইখতিয়ার কবির এবং ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল রিকুকে সাদা পোশাকধারী গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

‘গতকাল রাতে শনির আখড়ার একটি বাসা থেকে ইখতিয়ার কবির এবং মোস্তফা কামাল রিকুকে সাদা পোশাকধারী গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে গেলেও এখনও পর্যন্ত তাদের সন্ধান না দেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে’ এ বিবৃতি দেন রিজভী।

তিনি বলেন, ইখতিয়ার কবির ও মোস্তফা কামাল রিকুকে আইনশৃঙ্খলা বাহিনীর তুলে নিয়ে যাওয়া এবং তাদের খোঁজ না দেওয়ার ঘটনা অমানবিকতা। তাদেরকে এভাবে গুম করে রাখা নির্মম মনুষ্যত্বহীনতা এবং ভয়ানক অশুভ সংকেত। এ ধরনের ভীতিকর পরিস্থিতিকে প্রতিষ্ঠিত সংস্কৃতিতে পরিণত করেছে আওয়ামী অবৈধ সরকার।

রিজভী  বলেন, বর্তমান অবৈধ আওয়ামী শাসকগোষ্ঠী একতরফা নির্বাচন করার জন্য বিরোধী দল ও ভিন্নমতকে দমনের অংশ হিসেবে বিরোধী দলের চলমান গণতান্ত্রিক আন্দোলনে নেতাকর্মীদের ভয় পাইয়ে দিতেই ইখতিয়ার কবির এবং মোস্তফা কামাল রিকুকে সাদা পোশাকধারী ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে। তাদেরকে গুম করে রাখা ও সন্ধান না দেওয়ার ঘটনায় তাদের পরিবার-পরিজনসহ দলের নেতাকর্মীরা গভীর উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে রয়েছে।

বিএনপির এই নেতা অবিলম্বে ইখতিয়ার কবির এবং মোস্তফা কামাল রিকুকে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জোর আহ্বান জানান। না হলে তাদেরকে নিয়ে অনাকাঙ্ক্ষিত কিছু ঘটলে আওয়ামী সরকার এর দায় এড়াতে পারবে না বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.